1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
বায়েক,পুটিয়া সীমান্তে বিএসএফের গুলিতে হাসান নামের এক বাংলাদেশি যুবক নিহত। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহীতে ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অতঃপর মুক্তি। ডেইলি নয়া কণ্ঠ গাংনী উপজেলা নির্বাচনে বিএনপির একসহ ১০ চেয়ারম্যান প্রার্থী। ডেইলি নয়া কণ্ঠ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নেত্রকোনায় বর্ণাঢ্য র‍্যালী আলোচনা সভা দোয়া মাহফিল ও কেক কাটা অনুষ্ঠিত। ডেইলি নয়া কণ্ঠ একজন মানবতার ফেরিওয়ালা আরমান মোল্লা। ডেইলি নয়া কণ্ঠ পোরশা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন যারা। ডেইলি নয়া কণ্ঠ গোমস্তাপুরে সারে ৬ হাজার কৃষক পেলেন সার ও বীজ। ডেইলি নয়া কণ্ঠ শাহমখদুম থানার অপহরণ মামলার ২ আসামি গ্রেফতার। ডেইলি নয়া কণ্ঠ কলেজ শিক্ষার্থীর ডান চোখ উপড়ে ফেলার পর বাম চোখ উপড়ে ফেলার হুমকি প্রতিবাদে সংবাদ সম্মেলন। ডেইলি নয়া কণ্ঠ ভোলায় স্বামীর অত্যাচার ও নির্যাতনের প্রতিবাদে প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করলো স্ত্রী। ডেইলি নয়া কণ্ঠ

বাংলাদেশ ব্যাংকের নতুন মুখপাত্র আবুল কালাম আজাদ

  • প্রকাশিতঃ শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
  • ৭৭ বার পঠিত

নতুন মুখপাত্র নিয়োগ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। নির্বাহী পরিচালক ও ভারপ্রাপ্ত মুখপাত্র জিএম আবুল কালাম আজাদকে মুখপাত্র হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার এই কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়।

মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম গত ৪ অক্টোবর অবস‌রে যান। তার স্থলাভিষিক্ত হলেন আবুল কালাম আজাদ। এর আগে তি‌নি ভারপ্রাপ্ত মুখপাত্র এবং সহকারী মুখপাত্রের দা‌য়িত্ব পালন ক‌রেছেন।

আবুল কালাম আজাদ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর শেষে ১৯৯২ সালে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। কর্মজীবনে গবেষণা, মনিটরি পলিসি, গভর্নর সচিবালয় ও কমিউনিকেশন্স বিভাগে দায়িত্ব পালন করেছেন তিনি।

আবুল কালাম আজাদ যশোর সদর উপজেলার চুড়ামনকাঠি ইউনিয়নের গাজী পরিবারের সন্তান।

১৯৭১ সালের মুক্তিযুদ্ধে যশোর ক্যান্টনমেন্ট সংলগ্ন খিতিবদিয়া গ্রামে তাদের ঘরবাড়ি পাকসেনাদ্বারা অগ্নিদগ্ধ ও সম্পূর্ণ ধ্বংসপ্রাপ্ত হয়। তার আপন তিন ভাই ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা। তিনি সরকারি মাইকেল মধুসূদন কলেজের প্রাক্তন ছাত্র। বিদেশি প্রশিক্ষণে তিনি যুক্তরাষ্ট্র, ফিলিপাইন, সিঙ্গাপুর, মালয়েশিয়া, শ্রীলংকা ও ভারত সফর করেন।

আজাদের স্ত্রী রোকেয়া খাতুনও পরিচালক হিসেবে ব্যাংকের চিফ ইকোনোমিস্টস ইউনিটে কর্মরত রয়েছেন। তাদের তিন কন্যা। বড় মেয়ে চিকিৎসক, মেঝ ও ছোট মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত।

আবুল কালাম আজাদ দুস্থদের সহায়তায় কাজ করা যশোরের ভাটাই-নূরজাহান অরফ্যান্স ফ্রেন্ড সংগঠনের নির্বাহী উপদেষ্টা ও ডোনার।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD