1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
পাটগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন। ডেইলি নয়া কণ্ঠ স্বপন কুমার মজুমদার এর সফল অভিযানে আলোচিত  মামলার ৩ আসামী গ্রেপ্তার। ডেইলি নয়া কণ্ঠ মেহেরপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৪ এর পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান। নয়া কণ্ঠ পোরশায় আগুনে পুড়ে ছাই ৪টি দোকান। ডেইলি নয়া কণ্ঠ শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ। ডেইলি নয়া কণ্ঠ আরএমপি ডিবি’র অভিযানে ভুয়া তিন সেনা সদস্য গ্রেপ্তার। ডেইলি নয়া কণ্ঠ আরএমপি ডিবি’র অভিযানে ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার; গ্রেপ্তার ১। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহীতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব’র আগমন। ডেইলি নয়া কণ্ঠ বেসিক ব্যাংক একীভূত করার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন। ডেইলি নয়া কণ্ঠ কিশোরগঞ্জ সদর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন: সভাপতি আওলাদ, সাধারণ সম্পাদক শুভ। ডেইলি নয়া কণ্ঠ

অক্টোবরে বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের উদ্বোধন : বিমান প্রতিমন্ত্রী – নয়া কণ্ঠ

  • প্রকাশিতঃ রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ৮৪ বার পঠিত

নয়া কণ্ঠ ডেস্ক

অক্টোবরে বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের উদ্বোধন জানালেন বিমান প্রতিমন্ত্রী


আগামী অক্টোবর মাসের প্রথম সপ্তাহে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।
রোববার (১৮ জুন) জাতীয় সংসদে ২০২৩–২০২৪ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা জানান।
ইউক্রেন- রাশিয়া যুদ্ধ ও করোনাকে দায়ী করে এসময় তিনি বলেন, ২০১৯ সালের করোনার যে অভিঘাত সেই পরিস্থিতি মোকাবিলা করে ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ পরিস্থিতিতে বিশ্ব অর্থনীতির টালমাটাল অবস্থা। সেই সময়ে আমাদের এই বিপুল সংখ্যক টাকার বাজেট নিঃসন্দেহে এটি একটি ইতিবাচক ভূমিকা সরকারের পক্ষ থেকে।
বিমান প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিমান সেক্টরে বড় ধরনের একটি বিপ্লব সাধিত হয়েছে। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২২ হাজার ১১৮ কোটি টাকা ব্যয়ে তৃতীয় টার্মিনাল নির্মাণের কাজ সমাপ্তির পথে। প্রধানমন্ত্রীর অনুমতি সাপেক্ষে আগামী অক্টোবরের প্রথম সপ্তাহে এই টার্মিণাল উদ্বোধন করতে সক্ষম হবো বলে বিশ্বাস করি।
এই টার্মিনাল নির্মাণ হলে বিশ্বের অন্যতম আধুনিক টার্মিনাল হিসাবে আমাদের দেশে পরিচালিত হবে। এর মোট আয়তন হবে ৩ লাখ ৩০ হাজার বর্গমিটার। বছরে যাত্রী পরিবহন ক্ষমতা হবে ২০ মিলিয়ন।’
মাহবুব আলী বলেন, আমরা শাহ আমানত বিমানবন্দরের রানওয়ের শক্তি বৃদ্ধি করেছি। বিমানবন্দর এক্সটেনশনের জন্য আমরা পরামর্শক নিয়োগ দিয়েছি। প্রধানমন্ত্রীর নির্দেশ কক্সবাজার বিমানবন্দর যেহেতু আন্তর্জাতিক রুটের মধ্যে পড়েছে সেই বিমানবন্দরে যাতে রিফুয়েলিং সেন্টার হয়। সেই লক্ষ্যকে সামনে নিয়ে পর্যটন শহর কক্সবাজারে যেন সারাবিশ্ব থেকে বিমান নিয়ে সরাসরি কক্সবাজার নামতে পারে সেজন্য এটাকে আন্তর্জাতিক বিমানবন্দর হিসাবে রূপ দিতে পুরোদমে কাজ এগিয়ে চলেছে।
পর্যটন খাত প্রসঙ্গে তিনি বলেন, পর্যটন মহাপরিকল্পনা প্রায় চূড়ান্ত হওয়ার পথে। আর এক মাসের মধ্যেই আমরা সেই মহাপরিকল্পনাটি গ্রহণ করব।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD