1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাজশাহীতে ফেইসবুক লাইভে কষ্টের কথা জানিয়ে গৃহবধূর আত্মহত্যা। ডেইলি নয়া কণ্ঠ ঈদ শুভেচ্ছা বিনিময় করেন বিএনপির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক জয়নুল আবেদীন। ডেইলি নয়া কণ্ঠ রাজবাড়ী জেলা প্রশাসক এর সঙ্গে বঙ্গবন্ধু সৈনিক লীগের নবগঠিত কমিটির শুভেচ্ছা বিনিময়। ডেইলি নয়া কণ্ঠ মেহেরপুরের আশরাফপুরে উদ্বুদ্ধকরণ অনুষ্ঠান ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা। ডেইলি নয়া কণ্ঠ তানোরে বিয়ের দাবিতে অনশন, অতঃপর। ডেইলি নয়া কণ্ঠ রাজবাড়ী জেলা বঙ্গবন্ধু সৈনিকলীগের নবগঠিত কমিটির বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে  শ্রদ্ধা নিবেদন। ডেইলি নয়া কণ্ঠ নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়ার ৪৫ ঘন্টা পর লাশ উদ্ধার। ডেইলি নয়া কণ্ঠ শ্রীপুরে দু-পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত তিন। ডেইলি নয়া কণ্ঠ এক হতভাগ্য পিতার আর্তনাদ, পরিবারের নিষ্ঠুর নির্মম নির্যাতনের শিকার হয়ে আজ ঈদের দিনও ঘুরছে পথে পথে। ডেইলি নয়া কণ্ঠ রাজবাড়ীতে কোরবানির মাংস গলায় আটকে যুবকের মৃত্যু। ডেইলি নয়া কণ্ঠ

বালিয়াকান্দি জামালপুরে হামলার অভিযোগ, প্রতিবাদে মহিলা পরিষদের স্মারকলিপি প্রদান। ডেইলি নয়া কণ্ঠ

  • প্রকাশিতঃ সোমবার, ৩ জুন, ২০২৪
  • ২৪ বার পঠিত

বালিয়াকান্দি জামালপুরে হামলার অভিযোগ, প্রতিবাদে মহিলা পরিষদের স্মারকলিপি প্রদান

জেলা প্রতিনিধি রাজবাড়ী
কৃষ্ণ কুমার সরকার

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে সংখ্যালঘু সম্প্রদায়ের কয়েকটি বাড়ি-ঘরে হামলার অভিযোগ উঠেছে।

গত ২৮ মে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের মাশালিয়া গ্রামে এ ঘটনা ঘটে। ওই ঘটনার প্রতিবাদে আজ রবিবার দুপুরে বাংলাদেশ মহিলা পরিষদ রাজবাড়ী জেলা শাখার পক্ষ থেকে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

স্মারকলিপিতে বলা হয়, ভুক্তভোগী পরিবারের জনৈক মহিলার মৌখিক আবেদনের প্রেক্ষিতে গত ১ জুন বাংলাদেশ মহিলা পরিষদ রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক ক্রিষ্টিনা মারিও রেখা ও লিগ্যাল এইড সম্পাদক এ্যাডঃ রেহেনাজ পারভীন সালমা সংশ্লিষ্ট এলাকায় সরাসরি তদন্ত পূর্বক প্রকাশিত ঘটনার স্বপক্ষে ছবি সংগ্রহ করেন ও বক্তব্যাদি শোনেন। শোনা যায় প্রাথমিক পর্যায়ে সংশ্লিষ্ট এলাকার স্থানীয় প্রশাসন উত্তেজনা কমানোর উদ্যোগ নেন। কিন্তু তারপরেও উত্তেজনা বৃদ্ধি পাওয়ায় কথিত অভিযুক্ত দিপু বিশ্বাসের পরিবারের নারী ও শিশু সদস্য ও অন্যরা প্রানভয়ে ঘর বাড়ি ছেড়ে পালান। তাদের ব্যাপক ক্ষয়ক্ষতি সহ মানসিক ট্রমা এখনো বিরাজমান। বিষয়টি অত্যন্ত উদ্বেগজনক এবং সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে ইতিমধ্যেই নিরাপত্তাহীনতার অভাব আমরা উপলব্ধি করি।

বাংলাদেশের বিভিন্ন এলাকায় এই ধরণের ঘটনার ক্রম অনুসারে আমাদের রাজবাড়ীতেও বিশেষ কোনো গোষ্ঠীর উদ্দেশ্যমূলকভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার প্রবণতা দেখা দিয়েছে যা অনতিবিলম্বে দমনের জন্য কঠোর প্রশাসনিক পদক্ষেপ গ্রহণ আবশ্যক। রাজবাড়ীর অধিকাংশ মানুষ ধর্ম-বর্ন নির্বিশেষে শান্তিপূর্ণ সহাবস্থানে বিশ্বাসী। রাজবাড়ী বিভিন্ন পর্যায়ের প্রশাসন ও জনপ্রতিনিধিদের মধ্যেও সেই আন্তরিকতা থাকা স্বত্বেও এই ঘটনা অত্যন্ত দুঃখজনক। এই প্রেক্ষিতে তাদের দাবি – অপরাধীদের অনতিবিলম্বে বিচারে সোপর্দকরণ ও দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানাই। রাজবাড়ী জেলার সর্বত্র সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে সোশ্যাল মিডিয়া সংশ্লিষ্ট সব ধরণের অপরাধ নিয়ন্ত্রণে অধিকতর ব্যবস্থা গ্রহণের দাবি জানাই। অনতিবিলম্বে ভুক্তভোগী পরিবার সমূহের বৈষয়িক ক্ষয়ক্ষতি পূরণের দাবি জানাই ও ভুক্তভোগী এবং এলাকার সংখ্যালঘু পরিবারদের নিরাপত্তাহীনতা দূরীকরণে পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

স্মারকলিপি প্রদান কালে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মহিলা পরিষদ রাজবাড়ী জেলা শাখার সভাপতি ডাঃ পূর্ণিমা দত্ত, সাবেক সভাপতি লাইলী নাহার, সাধারণ সম্পাদক ক্রিস্টিনা মারিও রেখা, লিগ্যাল এইড সম্পাদক এ্যাডঃ রেহেনাজ পারভীন সালমা, শাশতী চক্রবর্তীসহ অন্যান্যরা।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD