1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
পাটগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন। ডেইলি নয়া কণ্ঠ স্বপন কুমার মজুমদার এর সফল অভিযানে আলোচিত  মামলার ৩ আসামী গ্রেপ্তার। ডেইলি নয়া কণ্ঠ মেহেরপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৪ এর পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান। নয়া কণ্ঠ পোরশায় আগুনে পুড়ে ছাই ৪টি দোকান। ডেইলি নয়া কণ্ঠ শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ। ডেইলি নয়া কণ্ঠ আরএমপি ডিবি’র অভিযানে ভুয়া তিন সেনা সদস্য গ্রেপ্তার। ডেইলি নয়া কণ্ঠ আরএমপি ডিবি’র অভিযানে ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার; গ্রেপ্তার ১। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহীতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব’র আগমন। ডেইলি নয়া কণ্ঠ বেসিক ব্যাংক একীভূত করার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন। ডেইলি নয়া কণ্ঠ কিশোরগঞ্জ সদর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন: সভাপতি আওলাদ, সাধারণ সম্পাদক শুভ। ডেইলি নয়া কণ্ঠ

বাংলাদেশকে আর পেছনে টেনে নেওয়ার সুযোগ নাই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা -নয়া কণ্ঠ

  • প্রকাশিতঃ রবিবার, ১১ জুন, ২০২৩
  • ৭৫ বার পঠিত

বাংলাদেশকে আর পেছনে টেনে নেওয়ার সুযোগ নাই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নয়া কণ্ঠ অনলাইন ডেস্ক


রোববার (১১ জুন) প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
শেখ হাসিনা বলেন, গণতন্ত্রের ধারা অব্যাহত আছে বলেই দেশে এতো কিছু উন্নয়ন করা সম্ভব হচ্ছে। বাংলাদেশকে আর কেউ পেছনে টেনে নিতে পারবে না উল্লেখ করর তিনি বলেন, দেশে আজ স্বাক্ষরতার হার ৭৫ ভাগে উন্নীত হয়েছে। নিরক্ষতামুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার।
প্রধানমন্ত্রী আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ করেছিলাম বলেই করোনা মোকাবিলা করা সহজ হয়েছে। এমনকি করোনায় যখন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়, তখন অনলাইনের মধ্যমে শিক্ষার্থীরদের শিক্ষা ব্যবস্থা আমরা চালু রেখেছি ।
সরকারপ্রধান বলেন, আমার পথ চলা সহজ ছিল না। আমাকে অনেক ষড়যন্ত্র বাধাবিপত্তি আরো অনেক কিছুর মুখোমুখি হতে হয়েছে। তারপরও হাল আমি ছাড়িনি। যার ফলে আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং আরো ভালো কিছু দিতে পারব দেশ এবং দেশের জনগণকে।
এর আগে, মাধ্যমিক থেকে স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।
মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ে ৫২ লাখ ১৪ হাজার ৬৫০ শিক্ষার্থীকে ১ হাজার ১২০ কোটি ৪৫ লাখ টাকা অনলাইন মাধ্যমে অভিভাবকদের অ্যাকাউন্টে দেওয়া হয়েছে। স্নাতক পর্যায়ে ১ লাখ ৪৫ হাজার ৯৮৯ শিক্ষার্থীকে দেওয়া হয়েছে ৭৯ কোটি ৪৭ লাখ ৬১ হাজার ৫৬০ টাকা।

এ ছাড়া বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ-২০২৩ জাতীয় পর্যায়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সেরা ১৫ শিক্ষার্থীর হাতে পদক তুলে দেওয়া হয়।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD