1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাজশাহীতে ফেইসবুক লাইভে কষ্টের কথা জানিয়ে গৃহবধূর আত্মহত্যা। ডেইলি নয়া কণ্ঠ ঈদ শুভেচ্ছা বিনিময় করেন বিএনপির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক জয়নুল আবেদীন। ডেইলি নয়া কণ্ঠ রাজবাড়ী জেলা প্রশাসক এর সঙ্গে বঙ্গবন্ধু সৈনিক লীগের নবগঠিত কমিটির শুভেচ্ছা বিনিময়। ডেইলি নয়া কণ্ঠ মেহেরপুরের আশরাফপুরে উদ্বুদ্ধকরণ অনুষ্ঠান ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা। ডেইলি নয়া কণ্ঠ তানোরে বিয়ের দাবিতে অনশন, অতঃপর। ডেইলি নয়া কণ্ঠ রাজবাড়ী জেলা বঙ্গবন্ধু সৈনিকলীগের নবগঠিত কমিটির বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে  শ্রদ্ধা নিবেদন। ডেইলি নয়া কণ্ঠ নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়ার ৪৫ ঘন্টা পর লাশ উদ্ধার। ডেইলি নয়া কণ্ঠ শ্রীপুরে দু-পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত তিন। ডেইলি নয়া কণ্ঠ এক হতভাগ্য পিতার আর্তনাদ, পরিবারের নিষ্ঠুর নির্মম নির্যাতনের শিকার হয়ে আজ ঈদের দিনও ঘুরছে পথে পথে। ডেইলি নয়া কণ্ঠ রাজবাড়ীতে কোরবানির মাংস গলায় আটকে যুবকের মৃত্যু। ডেইলি নয়া কণ্ঠ

নেত্রকোনা ৪ আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী মমতাজ চৌধুরী – নয়া কণ্ঠ

  • প্রকাশিতঃ শুক্রবার, ২ জুন, ২০২৩
  • ১০৭ বার পঠিত

নয়া কণ্ঠ ডেস্ক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৪ আসনে আওয়ামীলীগের এক হেভিওয়েট নেতা মনোনয়ন প্রত্যাশী। তিনি হলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মমতাজ হোসেন চৌধুরী।

মমতাজ হোসেন চৌধুরী নেত্রকোনা-৪ (মদন- মোহনগঞ্জ-ও খালিয়াজুরী) আসন থেকে মনোনয়ন প্রত্যাশী। নেত্রকোনা-৪ আসনে বিভিন্ন মহল, সাধারণ ভোটার ও দলীয় নেতাকর্মীদের মধ্যে তাঁকে নিয়ে চলেছে আলোচনা সমালোচনার ঝড়। পাশাপাশি এই আসনের অন্য মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে মমতাজ হোসেন চৌধুরীকে নিয়ে অন্য প্রার্থীদের মধ্যে বিরাজ করছে মমতাজ ‘আতঙ্ক।

বিশেষ গোয়েন্দা রিপোর্ট ও সাধারণ জনগণের বিশেষ মতামতের ভিত্তিতে দেখা যায়, এই আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক উপ কমিটির সদস্য মমতাজ হোসেন চৌধুরী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহন করলে অনায়াসে নৌকার বিজয় নিশ্চিত হবে বলে জানান তারা।

তবে এ নিয়ে অন্য মনোনয়ন প্রত্যাশীরা, তাঁদের সমর্থক ও দলের জ্যেষ্ঠ নেতারা গণমাধ্যমকর্মীদের সঙ্গে খোলাখুলিভাবে কথা বলতে নারাজ। দলের একাধিক জ্যেষ্ঠ নেতা নাম না প্রকাশের শর্তে এই প্রতিনিধিকে জানান, মমতাজ হোসেন চৌধুরী দলীয় নেতাকর্মীদের কাছে অতি পরিচিত হলেও তিনি সাধারণ ভোটারদের কাছে একেবারেই ম্যাজিক আকর্ষণ। জেলার পাঁচটি আসনের মধ্যে নেত্রকোনা-৪ আসনটি রাজনৈকিভাবে গুরুত্বপূর্ণ। কারণ এখান থেকে উপজেলার রাজনীতি নিয়ন্ত্রিত হয়।তাই আওয়ামী লীগকে ভেবে চিন্তে এই আসনে প্রার্থী নির্বাচন করতে হবে। এই আসনে মমতাজ হোসেন চৌধুরীকে মনোনয়ন দিলে অল্প সময়ে ভোটাররা তাঁকে সাদরে গ্রহণ করবে বলেও জানা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক মদন উপজেলা আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা জানিয়েছেন, এতে দলের নেতাকর্মীরা দ্বিধাবিভক্ত না হয়ে একত্রিত হয়ে কাজ করবে। দলীয় কার্যালয় বিমুখ নেতাকর্মীরা জানান, এই আসনে আওয়ামীলীগের কেন্দ্রীয় শিল্প ও বানিজ্য বিষয়ক উপ কমিটির সদস্য মমতাজ হোসেন চৌধুরীকে এই আসনে মনোনয়ন দিলে আমরা দলমত নির্বিশেষে সবাই মিলে কাজ করবো। বিগত নির্বাচনে দলীয় মনোনয়ন বঞ্চিত হলেও তিনি এলাকায় ঘন ঘন যাতায়াত অব্যাহত রেখেছেন। ইউপি নির্বাচন থেকে শুরু করে জেলা পরিষদ নির্বাচন, নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সম্মেলন ও নেত্রকোনার কয়েকটি উপজেলায় আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি বলেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে বিপুল ভোটে নির্বাচিত করতে হবে। সেই লক্ষ্যে দলের নেতা এবং কর্মীদের সবসময় ঐক্যবদ্ধ থাকতে হবে। এই আসনের সরেজমিনে গিয়ে দেখা গেছে বীর মুক্তিযোদ্ধা মমতাজ হোসেন চৌধুরীর অনুসারীরা এই আসনের তিনটি উপজেলার প্রধান প্রধান সড়কে মমতাজ হোসেন চৌধুরীকে নৌকার মাঝি হিসেবে দেখতে চাই উলেস্নখ করে তোরণ নির্মাণ করেছেন।

এই আসনে অনেক জ্যেষ্ঠ নেতা দলে নিষ্ক্রিয় ও একসময়ের ত্যাগী নেতাকর্মীরা কোণঠাসা হয়ে পড়ে আছে। বেড়েছে দলীয় কোন্দল। এই আসনে কেন্দ্র থেকে বেশ কয়েকবার চেষ্টা করেও কোন্দল মেটানো যায়নি। অনেকের ধারণা, দলীয় কোন্দল নিরসনের লক্ষ্যে মমতাজ হোসেন চৌধুরীকে নেত্রকোনা-৪ আসনে মনোনয়ন দিলে তা সফল হতে পারে।

মমতাজ হোসেন চৌধুরী বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে নিজ এলাকা নেত্রকোনা-৪ আসনে মনোনয়ন চেয়ে আসছি। আমার এলাকার দলীয় নেতাকর্মী ও ভোটাররা আমাকেই প্রার্থী দেখতে চায়। দলীয় হাইকমান্ডের নির্দেশে নেত্রকোনা-৪ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী হয়েছি। নেত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত। আমি বিশ্বাস করি নেত্রী নেত্রকোনা -৪ আসনে আমাকে জনগণের সেবা করার সুযোগ দিবেন।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD