1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
সুদ থেকে বাঁচাতে কর্জে হাসানা নিয়ে অসহায় মানুষের পাশে শেখ আনছার উদ্দিন স্মৃতি ফাউন্ডেশন। নয়া কণ্ঠ মেহেরপুরের গাংনীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক কৃষকের মৃত্যু। নয়া কণ্ঠ সাভারে ছুরিকাঘাতে যুবক নিহত। নয়া কণ্ঠ মনোহরদী-বেলাব উপজেলা বিএনপির ঈদ পূণর্মিলনী অনুষ্ঠান পালিত। নয়া কণ্ঠ নাটোরের সিংড়ায় পুকুরের পানিতে ডুবে ২ বোনের  আকষ্মিক মৃত্যু। নয়া কণ্ঠ রাজশাহীর টিবিপুকুর গণহত্যা দিবস। নয়া কণ্ঠ আসন্ন পহেলা বৈশাখ উপলক্ষ্যে আর এম পি’র নোটিশ। নেত্রকোণায় ‘শিকড় সোসাইটি’ নামক একটি অরাজনৈতিক ও সমাজসেবা মূলক সংগঠনের যাত্রা শুরু। নয়া কণ্ঠ রূপগঞ্জের ৩ বন্ধু নরসিংদী বেড়াতে গিয়ে নিহত। নয়া কণ্ঠ রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩। নয়া কণ্ঠ

রাজশাহী নগরীতে টিসিবি পণ্য পাচারের অভিযোগ। নয়া কণ্ঠ

  • প্রকাশিতঃ সোমবার, ১ এপ্রিল, ২০২৪
  • ১৬ বার পঠিত

রাজশাহী নগরীতে টিসিবি পণ্য পাচারের অভিযোগ।

রাজশাহী ব্যুরো ঃ রাজশাহী নগরীতে ৬৩৭ জনের নামে বরাদ্দকৃত টিসিবি পণের কিছু অংশ পাচারের সময় তা আটক করেছে স্থানীয়রা। তাদের অভিযোগ, এই কাজের সঙ্গে ডিলারও জড়িত রয়েছেন। পরে প্রশাসন ও ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমনের হস্তক্ষেপে আবারও পণ্যগুলো খোলা বাজারে বিক্রি করা হয়।

সোমবার (১ এপ্রিল ) বিকেলে নগরীর ১৯ নং ওয়ার্ড হাউজিং কোয়ার্টার এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিকেল সাড়ে ৫টার দিকে টিসিবির ডিলার মুস্তাকিম  ট্রেডার্সের  কর্মচারি পারভেজ ও সারওয়ার একটি ব্যাটারি চালিত অটোতে করে টিসিবি পণ্য নিয়ে যাচ্ছিলেন।

এসময় হাউজিং কোয়ার্টার এলাকার লোকজন অটোটিকে আটক করে। পরে ওয়ার্ড কাউন্সিলর এবং থানায় খবর দেন স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ও ওয়ার্ড কার্যালয়ের সচিব ফায়সাল আহমেদ ঘটনা স্থলে ছুটে আসেন এবং তাদের হেফাজতে নেন। তার কিছুক্ষণ পর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানান। এরপর পণ্যগুলো খোলা বাজারে বিতরণ করা হয়।

এদিকে স্থানীয়দের অভিযোগ, টিসিবির পণ্য বিতরণে অনিয়মের সঙ্গে ডিলারের লোক জনের সম্পৃক্ততা রয়েছে।

এ ব্যাপারে মুস্তাকিম ট্রেডার্সের সত্ত্বাধিকারী মো. মুস্তাকিমকে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি। তবে তার চাচা অরেঞ্জ আলী বলেন, পণ্য বিতরণে কোনো অনিয়ম করিনি। ৬৩৭ জনের নামে বরাদ্দকৃত পণ্যর মধ্যে অনেকে চাল, খেজুর, ডাল ও ছোলা নেন না। এছাড়া ৬টি কার্ডের পণ্য বেচে যাওয়ায় তা ফেরত নিয়ে যাওয়া হচ্ছিলো। বেচে যাওয়া পণ্যগুলো পরেরদিন সেই কার্ডের সুবিধা ভোগীদের মাঝে বিতরণের জন্য পয়েন্টে না রেখে নিয়ে যাওয়ার বিষয়ে তিনি বলেন, এটা ভুল হয়ে গেছে।

১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন গণমাধ্যমকে  বলেন, আমার ওয়ার্ড জনসংখ্যার তুলনায় বরাদ্দ অনেক কম। বিতরণের ক্ষেত্রে কোন অনিয়ম হলে আমি বরদাস্ত করবোনা। এব্যাপারে জেলা প্রশাসক ও ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) সহকারী পরিচালককের সাথে কথা বলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানাবো।

এঘটনায় ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আঞ্চলিক কার্যালয়, রাজশাহীর সহকারী পরিচালক মোঃ শাহিদুল ইসলামকে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি ফলে তার বক্তব্য পাওয়া যায়নি।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD