1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
সাথিয়া ট্রাই‌কো ক‌ম্পোষ্ট সার বাজারজাতকর‌ণের উপর মাঠ দিবস অনুষ্ঠিত। ডেইলি নয়া কণ্ঠ প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত। ডেইলি নয়া কণ্ঠ বগুড়ায় দীর্ঘ ২৪ বছর পলাতক থাকা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার। ডেইলি নয়া কণ্ঠ ওসমানীনগরে এসওএস শিশু পল্লীতে স্কুলড্রেস বিতরণ ও সচেতনতামুলক সভা অনুষ্ঠিত। ডেইলি নয়া কণ্ঠ ভাড়া নিয়ে তর্ক, যাত্রীর ছুরিকাঘাতে চালক নিহত আটক-১। ডেইলি নয়া কণ্ঠ বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ে প্রজেক্ট শোকেজিং অনুষ্ঠিত। ডেইলি নয়া কণ্ঠ তানোরে ট্রাকের চাপাই শিশুর মৃত্যু। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহীতে বিএসটিআইএর উদ্যোগে  বিশ্ব মেট্রোলজি দিবস পালন। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহীতে পালিত হলো দেশের প্রথম বিশ্ব মৌ পতঙ্গ দিবস। ডেইলি নয়া কণ্ঠ দৈনিক নয়াকন্ঠ পত্রিকার প্রথম বর্ষপুর্তি রাজবাড়ীতে উদযাপন। ডেইলি নয়া কণ্ঠ

রাজশাহীতে বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স সমাপনী অনুষ্ঠান, কারারক্ষীদের আরো সংবেদনশীল ও মানবিক হওয়ার আহ্বান। নয়া কণ্ঠ

  • প্রকাশিতঃ সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ২৮ বার পঠিত

রাজশাহীতে বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স সমাপনী অনুষ্ঠান কারারক্ষীদের আরো সংবেদনশীল ও মানবিক হওয়ার আহ্বান

_________রাজশাহী ব্যুরো

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো: আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী বলেছেন, কারারক্ষীদের আরো সংবেদনশীল ও মানবিক হতে হবে। গতকাল রোববার (১০ মার্চ) রাজশাহীতে ১৩তম ডেপুটি জেলার, ৬১তম ব্যাচ কারারক্ষী ও নারী কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স সমাপনী এবং কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কারারক্ষীদের জন্য প্রযোজ্য বিধি-বিধান সম্পর্কে প্রশিক্ষণ দেওয়া হয় উল্লেখ করে সচিব আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী বলেন, কারাগারের ভেতর ও বাইরের সার্বিক নিরাপত্তা বিধানের পাশাপাশি কারারক্ষীদেরকে বন্দিদের প্রতি আরো সংবেদনশীল, মানবিক ও শৃঙ্খল আচরণ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গতিশীল প্রশিক্ষণের মাধ্যমে কারারক্ষীদের সুযোগ-সুবিধা বাড়ানোসহ প্রয়োজনীয় সব ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। কারারক্ষী মায়ের সন্তানদের ডে-কেয়ার সেন্টারের ব্যবস্থা নিশ্চিত করা হচ্ছে। তিনি বলেন, কারাগারকে প্রকৃত সংশোধনাগারে রূপান্তরের জন্য কাজ করা হচ্ছে। কারা প্রশিক্ষণার্থীদের কারাগারে বন্দিদের সঙ্গে সদাচরণ করে তাদেরকে নৈতিকতা শিক্ষা দিয়ে উন্নত জীবন গড়তে উদ্বুদ্ধ করতে হবে।
পরে সুরক্ষা সেবা বিভাগের সচিব ১১ জন ডেপুটি জেলারকে র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন এবং ছয় মাসব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের মধ্যে শ্রেষ্ঠ নির্বাচিতদের হাতে পুরস্কার তুলে দেন।
কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এএসএম আনিসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে কমান্ডেন্ট জেনারেল কামাল হোসেন উপস্থিত ছিলেন। এসময় কারা সদর দফতর ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। বুনিয়াদি এই প্রশিক্ষণ কোর্সটি গত ২০ সেপ্টেম্বর শুরু হয়। আর গতকাল রোববার (১০ মার্চ) সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণের মাধ্যমে শেষ হয়। এতে কমান্ড্যান্ট কালাম হোসেনের তত্ত্বাবধানে ডেপুটি জেলার হিসেবে ১১ জন, কারারক্ষী হিসেবে ৩৪১ জন ও নারী কারারক্ষী হিসেবে ২৯ জন প্রশিক্ষণ গ্রহণ করেন।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD