1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন
শিরোনামঃ
বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) এর অপপ্রচার বন্ধের আহ্বান। ডেইলি নয়া কণ্ঠ আমের রাজধানী রাজশাহীতে জমে উঠেছে আমের বাজার। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহীতে রিমালের কারণে  হচ্ছে তীব্র ঝড়বৃষ্টি। ডেইলি নয়া কণ্ঠ বালিয়াকান্দিতে প্রতিপক্ষের হামলায় অসহায় নারীর ঘর ভাংচুরের অভিযোগ। ডেইলি নয়া কণ্ঠ মদন উপজেলার উন্নয়নে ভূমিকা রাখতে চাই, চেয়ারম্যান প্রার্থী মমতাজ হোসেন চৌধুরী। ডেইলি নয়া কণ্ঠ পাংশায় মাদকসহ গ্রেপ্তার-৪। ডেইলি নয়া কণ্ঠ পবা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে আরএমপির নোটিশ। ডেইলি নয়া কণ্ঠ মতিহার থানা পুলিশের মিথ্যা মামলা থেকে বাঁচতে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহীতে ড্রেন থেকে বিচ্ছিন্ন পা উদ্ধার। ডেইলি নয়া কণ্ঠ বিজ্ঞান কুইজ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে নির্বাচিত তিলকপুর উচ্চ বিদ্যালয়। ডেইলি নয়া কণ্ঠ

৭ মার্চে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ প্রকৌশলীর বিরুদ্ধে। নয়া কণ্ঠ

  • প্রকাশিতঃ শনিবার, ৯ মার্চ, ২০২৪
  • ২২ বার পঠিত

৭ মার্চে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ প্রকৌশলীর বিরুদ্ধে

___________রাজশাহী ব্যুরো

জাতীয় পতাকার প্রতি অসম্মান বা অবমাননার অভিযোগ উঠেছে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো) রাজশাহী পিএলসি বিমানবন্দর বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম ও উপ-সহকারী প্রকৌশলী মো. মনোয়ার হোসেনের বিরুদ্ধে। ৭ মার্চ বৃহস্পতিবার নগরীর সিটি হাটে অবস্থিত নেসকো রাজশাহী পিএলসি বিমানবন্দর বিভাগে এ ঘটনা ঘটে।

এ ঘটনার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনা শুরু হয়। ছবিটিতে দেখা যাচ্ছে এক পাশে নির্বাহী প্রকৌশলী (অতি:) মো. জাহাঙ্গীর আলম দুই হাত দিয়ে পতাকার দড়ি ধরে আছেন অন্য পাশে উপ-সহকারী প্রকৌশলী মো. মনোয়ার হোসেন তার বাম হাত পকেটে দিয়ে পতাকা উত্তোলনে সহযোগীতা করছেন। পতাকার প্রতি যথাযথ সম্মান ও মর্যাদা প্রদর্শন না করে হাত পকেটে দিয়ে জাতীয় পতাকা উত্তোলনের বিষয়টিকে নেতিবাচক হিসেবে দেখছেন অফিসটির অন্যান্য কর্মকর্তা ও কর্মচারিসহ সচেতন মহল।

ঐতিহাসিক ৭ মার্চ সরকারিভাবে জাতীয় পতাকা উত্তোলন ছিল বাধ্যতামুলক তবে যথাযথ সম্মান ও মর্যাদা প্রদর্শনের মধ্য দিয়ে। সেইদিন সকালে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো) রাজশাহী পিএলসি বিক্রয় ও বিতরণ বিভাগ বিমানবন্দর শাখার অফিসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম ও উপসহকারী প্রকৌশলী মো. মনোয়ার হোসেনসহ অফিসটির কর্মকর্তা, কর্মচারি ও আনসার সদস্যরা।

ঐতিহাসিক ৭ মার্চ বাঙালি জাতির মুক্তির পথ ও ঠিকানা খোঁজার স্মরণীয় একটি দিন স্বজাতি ও স্বাধিকারবোধে উদ্দীপ্ত বাঙালির ইতিহাসের এক অনন্যসাধারণ দিন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের এইদিনে যে ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন আজও এর তাৎপর্য জাতীয় জীবনে গভীরভাবে অনুভূত হয়।

এই দিনে জাতীয় পতাকার অবমাননা আইনবিরোধী বলে মনে করেন সচেতন সমাজসহ বাঙালি জাতি।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই দফতরের কর্মচারিরা বলেন, পতাকা উওোলনের সময় পকেটে হাত দিয়ে অফিস প্রধান এর সাথে এবং অফিসের আরো কর্মকর্তা ও কর্মচারি এবং আনসার সদস্যদের সামনে জাতীয় পতাকা অবমাননা এর সাহস সবাইকে হতোবাক করেছে। বিষয়টি আমলে নিয়ে কর্তৃপক্ষের ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে উপ-সহকারী প্রকৌশলী মো. মনোয়ার হোসেন বলেন, পকেটে হাত ভরে ছবি তুলার বিষয়টি আমার মনে পড়ছে না, পরে ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করেন তিনি।

এ বিষয়ে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো) প্রধাণ প্রকৌশলী (অপারেশন) মো. জাকির হোসেন গণমাধ্যমকে বলেন, পতাকা উত্তোলন করবে দপ্তর প্রধান, মনোয়ার হোসেন একজন মোষ্ট জুনিয়র অফিসার। কোন আইনে পতাকা উত্তোলনের দায়িত্বে সে পড়ে না। অফিস প্রধানের সাথে জাতীয় পতাকা উত্তোলনের সময় সম্মান প্রদর্শণ না করে মর্যাদা ক্ষুন্ন করা হয় তাহলে উর্ধ্বতন কর্তৃপক্ষের গোচরে যাবে। এবং তদন্ত স্বাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানতে চাইলে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো) বিক্রয় ও বিতরণ বিভাগ বিমানবন্দর শাখার নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর আলম গণমাধ্যমকে বলেন, আমি পতাকা কাকে নিয়ে উত্তোলন করবো সেটি আমার ব্যাপার। কে কী বল্ল সেটা আমার দেখার বিষয় না। এছাড়া ছবিটি আমি না দেখে কোনো মন্তব্য করতে পারবো না। এমনটিও হতে পারে ছবিটি এডিট করা। আপনার নিউজ করার আপনি করতে পারেন ।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD