1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৮:১৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
বগুড়ায় আলোচিত জোড়া খুনের মামলার আসামিরা আত্মগোপনে বিশেষ প্রতিনিধি আব্দুল হালিম মন্ডল। ডেইলি নয়া কণ্ঠ আবুল হোসেন মোল্লাকে ১৪ কেজি গাঁজাসহ গ্রেফতার। ডেইলি নয়া কণ্ঠ মেহেরপুরে গ্রামীণ কর্মসংস্থান প্রকল্পের সুবিধাভোগীর মাঝে চেক বিতরণ। ডেইলি নয়া কণ্ঠ খুলনার কয়রায় বজ্রাঘাতে শিশুসহ ২ জন নিহত। ডেইলি নয়া কণ্ঠ নরসিংদীতে দুই গ্রুপের সংঘর্ষে গুলি ও টেটা বিদ্ধ হয়ে পুলিশ সহ আহত ২০। ডেইলি নয়া কণ্ঠ কাঞ্চন পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থীর উপর হামলার ঘটনায় কাউন্সিলরকে শোকজ। ডেইলি নয়া কণ্ঠ তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি। ডেইলি নয়া কণ্ঠ কুমিল্লার বরুড়া উপজেলার ১৩ নং আদ্রা ইউনিয়নে মন্দুক গ্রামের কালভার্ট ভাঙ্গা , ভোগান্তিতে জনগন। ডেইলি নয়া কণ্ঠ বজ্রপাতে চরফ্যাশনে কৃষক নিহত, স্বজনের আহাজারি। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহী জেলা ও মহানগর যুবলীগের আংশিক কমিটি ঘোষণা। ডেইলি নয়া কণ্ঠ

রাজশাহীতে ফেল থেকে জিপিএ -৫ পেলো ৪ পরীক্ষার্থী , পাস -৩৮। ডেইলি নয়া কণ্ঠ

  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ১৫ বার পঠিত

রাজশাহীতে ফেল থেকে জিপিএ -৫ পেলো ৪ পরীক্ষার্থী , পাস -৩৮।

রাজশাহী ব্যুরো ঃ চলতি বছর রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য চার শিক্ষার্থী নতুন করে জিপিএ-৫ পেয়েছে। এছাড়া অকৃতকার্য থেকে পাস করেছে আরও ৩৮ জন শিক্ষার্থী।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে এসএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ করা হয়েছে।

রাজশাহী বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম গণমাধ্যমকে জানান, ১২ মে দেশের সবগুলো শিক্ষাবোর্ডে একযোগে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এরপর মাধ্যমিকের বিভিন্ন স্কুলের ২২ হাজার ৮৭০ জন শিক্ষার্থী তাদের ৫৩ হাজার ১৭৪টি খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করে। যাচাই বাছাই শেষে আজ সংশোধিত ফল প্রকাশিত হয়। এ বছর পুনঃনিরীক্ষণে ৫৭১ জন শিক্ষার্থীর ৫৮২টি বিষয়ে ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে ৩৮ জন ফেল থেকে পাস করেছে। নতুন করে জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন। তাদের মধ্যে চারজন শিক্ষার্থী ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে। মূলত নম্বর যোগ ভুল ও বৃত্ত ভরাটের করণেই এসব ফলাফল পরিবর্তন হয়েছে।

তিনি বলেন, এমন পরিবর্তন প্রতিবছরই হয়। তবে এবার অন্য বোর্ডের তুলনায় রাজশাহী বোর্ডে কিছুটা কম পরিবর্তন হয়েছে। এগুলো শিক্ষকদের যোগের ভুলের কারণে হয়।

এ বিষয়ে শিক্ষা বোর্ডের নাম না প্রকাশে একজন কর্মকর্তা বলেন , শিক্ষকরা মার্ক যোগ নিজে  না করে অন্য ছেলেমেয়ে দ্বারা করিয়ে থাকে । আর এ ধরনের ভুলের কারণে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয় না বলে প্রতি বছর এই সমস্যার উদ্ভব হয় ।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD