1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) এর অপপ্রচার বন্ধের আহ্বান। ডেইলি নয়া কণ্ঠ আমের রাজধানী রাজশাহীতে জমে উঠেছে আমের বাজার। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহীতে রিমালের কারণে  হচ্ছে তীব্র ঝড়বৃষ্টি। ডেইলি নয়া কণ্ঠ বালিয়াকান্দিতে প্রতিপক্ষের হামলায় অসহায় নারীর ঘর ভাংচুরের অভিযোগ। ডেইলি নয়া কণ্ঠ মদন উপজেলার উন্নয়নে ভূমিকা রাখতে চাই, চেয়ারম্যান প্রার্থী মমতাজ হোসেন চৌধুরী। ডেইলি নয়া কণ্ঠ পাংশায় মাদকসহ গ্রেপ্তার-৪। ডেইলি নয়া কণ্ঠ পবা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে আরএমপির নোটিশ। ডেইলি নয়া কণ্ঠ মতিহার থানা পুলিশের মিথ্যা মামলা থেকে বাঁচতে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহীতে ড্রেন থেকে বিচ্ছিন্ন পা উদ্ধার। ডেইলি নয়া কণ্ঠ বিজ্ঞান কুইজ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে নির্বাচিত তিলকপুর উচ্চ বিদ্যালয়। ডেইলি নয়া কণ্ঠ

কুমিল্লা সিটি কর্পোরেশন উপ-নির্বাচনে শেষ দিনের প্রচারণায় যা বললেন ৪ মেয়র প্রার্থী। নয়া কণ্ঠ

  • প্রকাশিতঃ শুক্রবার, ৮ মার্চ, ২০২৪
  • ১৮ বার পঠিত

কুমিল্লা সিটি কর্পোরেশন উপ-নির্বাচনে শেষ দিনের প্রচারণায় যা বললেন ৪ মেয়র প্রার্থী

সালমা আক্তার দাউদ কান্দি (কুমিল্লা) প্রতিনিধি

কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ-নির্বাচনের প্রচারণা শেষ হলো। দিনব্যাপী প্রচারণার শেষ মুহূর্ত পর্যন্ত ৪ মেয়র প্রার্থী সিটি করপোরেশনের ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ভোটকেন্দ্রে আসার আহবান জানিয়েছেন। প্রতীক বরাদ্দের পর থেকে প্রচারণার এই ১৪ দিনে নানা অভিযোগের পাশাপাশি ছিল ৪ প্রার্থীর প্রতিশ্রুতির ফুলঝুরি। এবারের উপ-নির্বাচনের প্রচারণায় দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া, বড় ধরনের সহিংসতার কোনো ঘটনা ঘটেনি কুমিল্লায়। শেষ দিনে বাস প্রতীকের প্রার্থী ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নারী নেত্রী ডাঃ তাহসিন বাহার সূচনা নগরীর স্টেডিয়াম এলাকায় প্রচারণা চালিয়েছেন। প্রচারণার শেষ দিন ডা. তাহসিন বাহার সূচনা বলেন, সিটি কর্পোরেশন গত ১৩ বছরে কোনো মেগা প্রজেক্ট চোখে দেখেনি। এসময় তিনি ভোটারদের সল্প মেয়াদী এবং দীর্ঘ মেয়াদী মেগা প্রজেক্টের প্রতিশ্রুতি দেন।
প্রচারণার শেষ দিনে কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র মনিরুল হক সাক্কু নিজ এলাকা নগরীর ১২ নং ওয়ার্ড নানুয়া দিঘীর পাড়ে প্রচারণা চালিয়েছেন। এদিন তিনি বাস প্রতীকের সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ এনে বলেন, এখনও বাস মার্কার লোকজন আমার কর্মীর বাসায় রাত ১২টার পর অহেতুক অত্যাচার ও হয়রানি করছে। এছাড়া তিনি কাঁদা ছুড়াছুঁড়ি না করে সকলকে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহবান জানান।
আরেক প্রার্থী ঘোড়া প্রতীকের নিজাম উদ্দিন কায়সার প্রচারণার শেষ দিনে নগরীর কান্দিরপাড়, রাজগঞ্জ ও বিএনপির অস্থায়ী অফিস হয়ে বেশ কিছু জায়গায় প্রচারণা চালান। এসময় তিনি বাস প্রতীকের বিরুদ্ধে অভিযোগ এনে বলেন, বাস প্রতীকের প্রার্থীর মাথা খারাপ হয়ে গেছে। সে শুধু এখন যে জায়গা থেকে ভোটার বের হতে পারবে; সে জায়গাতে হিট করছে। কুমিল্লার মানুষ পরিবর্তনের লক্ষ্যে তাদের মুক্তির মার্কা ঘোরা মার্কায় ভোট দিতে চায়। কিন্তু অপজিশনে যারা আছেন তারা ভোটে বিশ্বাসী নয়। এরা বিগত সময়ের মত কুমিল্লার সম্পদ লুটপাট, ভোটার মধ্যে ভয়ভীতি প্রদর্শন করার জন্য চেষ্টা করছে। রাতের আঁধারে মানুষের বাড়ি বাড়ি গিয়ে হামলা করছে। এই সব কাজ বাস প্রতীকের লোকজন করছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহবান করা হল। তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় তারা নিজেদের অফিস, ফার্নিচার ভেঙে আমার নেতাকর্মীদের উপর দায় দিচ্ছে। আওয়ামী লীগের আরেক প্রার্থী কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা হাতী প্রতীকের নূর-উর-রহমান মাহমুদ তানিম প্রচারনার শেষ দিন থিরা পুকুরপাড় এবং নওয়াব বাড়ি এলাকায় নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করেন। প্রচারনার শেষ দিন নির্বাচন কমিশনের প্রতি আহবান রেখে তিনি বলেন, নির্বাচনের দিন কোথাও পাড়া-মহল্লায় মোড়ে-মোড়ে বহিরাগতদের নেতৃত্বে যদি ঝটলা থাকে তাহলে সে সে ঝটলাকে আপনারা ভেঙে দিন। পাশাপাশি তিনি অবৈধ কালো টাকার প্রভাব এবং বিশেষ কিছু ব্যক্তিদের তৎপরতা থাকার কথাও বলেন।
কুমিল্লা সিটি করপোরেশনের ভোটার সংখ্যা ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন। যার মধ্যে নারী ভোটারের সংখ্যা সবচেয়ে বেশি। আগামী ৯ মার্চ কুমিল্লা সিটির ১০৫ টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন হবে।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD