1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
শিরোনামঃ
ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা, পৃথক মামলায় আসামী ৫৬। ডেইলি নয়া কণ্ঠ রায়পুরায় নিহত ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল। ডেইলি নয়া কণ্ঠ স্যানিটারি ইন্সপেক্টর এবং তার ছেলে মিলে অর্ধকোটি টাকা আত্মসাৎ। ডেইলি নয়া কণ্ঠ বালিয়াকান্দী তরুন ও যুব নেতৃত্ব সোহেল মাহমুদ মন্টু’র জন্মদিনের শুভেচ্ছা। ডেইলি নয়া কণ্ঠ ওসমানীনগরে রাতের আধারে হত্যা চেষ্টা ঘটনায় ২জন গ্রেফতার। ডেইলি নয়া কণ্ঠ শেরপুরে বাজুসের আয়োজনে স্বর্ণ ব্যবসায়ীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত। ডেইলি নয়া কণ্ঠ মুজিব কর্নার এবং কাজল গ্রন্থগারের শুভ উদ্বোধন। ডেইলি নয়া কণ্ঠ ঝিনাইগাতীতে রাস্তা সংস্কারের কাজ শুরু। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহীর গোদাগাড়ীতে ২ টি ওয়াটার সুটার গান, ১৪২ বোতল ফেন্সিডিলসহ ১ জনকে গ্রেফতার। ডেইলি নয়া কণ্ঠ সরকার সকল ধর্মের বিশ্বাসীদের নিয়ে দেশকে এগিয়ে নিতে চায় :  প্রধানমন্ত্রী। ডেইলি নয়া কণ্ঠ

নতুন রাজনৈতিক দল ঘোষণা দিলেন শামা ওবায়েদের মা: শাহেদা ওবায়েদ। নয়া কণ্ঠ

  • প্রকাশিতঃ রবিবার, ৩ মার্চ, ২০২৪
  • ২৮ বার পঠিত

নতুন রাজনৈতিক দল ঘোষণা দিলেন শামা ওবায়েদের মা: শাহেদা ওবায়েদ

মোঃ মোবারক হোসেন নাদিম

দেশের নতুন রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিয়েছেন বিএনপির সাবেক মহাসচিব কেএম ওবায়দুর রহমানের স্ত্রী শাহেদা ওবায়েদ। তার দলের নাম হচ্ছে ‘ডেমোক্রেটিক রিফর্মস পার্টি’ (ডিআরপি) বা ‘গণতান্ত্রিক সংস্কার পার্টি’। শাহেদা ওবায়েদ
বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের মা।
শনিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি। নতুন দলের আহ্বায়ক হিসেবে থাকছেন শাহেদা ওবায়েদ।
সংবাদ সম্মেলনের শুরুতে দল গঠনের উদ্দেশ্য এবং ঘোষণাপত্র পাঠ করেন দলের মহা-সমন্বয়ক মেজর (অব.) আমীন আহমেদ আফসারী।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রাজিয়া চৌধুরী, জহিরুল ইসলাম, আফাজুল হক, কমরেড সাব্বির, জাহাঙ্গীর আলম।
সংবাদ সম্মেলনে শাহেদা ওবায়েদ বলেন, আমরা একটি নতুন রাজনৈতিক দলের যাত্রা শুরু করেছি। আমাদের এটি প্রথম পদক্ষেপ। এই দলটির নাম হচ্ছে ‘ডেমোক্রেটিক রিফর্মস পার্টি’-ডিআরপি। বাংলায় হচ্ছে ‘গণতান্ত্রিক সংস্কার পার্টি’।
দল গঠনের উদ্দেশ্য তুলে ধরে শাহেদা ওবায়েদ বলেন, ‘৩০-৩৫ বছর ধরে আপনারা সবাই জানেন দেশে দলীয়করণ, তারপরে পরিবারকরণ, বর্তমানে আমিকরণ…এসব করণ থেকে আমরা দেশকে মুক্ত দেখতে চাই। আমরা যোগ্য মেধাবী, দক্ষ ও দেশপ্রেমিক মানুষের মূল্যায়ন চাই। আজকে সেই উদ্দেশেই আমাদের পা রাখা।’
সংবাদ সম্মেলনে নতুন দল গঠন করলেও নির্বাচন না করার কথা জানান তিনি। শাহেদা বলেন, আমি নির্বাচন করব না। কিন্তু তারপরও আমি চাই, একটা শুরু হোক। আমি মনে করি, ভালো একটা শুরু হলে, ভালো কিছু লোক নিয়ে শুরু করতে পারলে নিশ্চয়ই আমরা এগিয়ে যেতে পারব।
দলে কারা থাকছেন জানতে চাইলে শাহেদা ওবায়েদ বলেন, অতীতের বিতর্কিত কেউ থাকছে না। আমরা তাদের সঙ্গে কাজ করতেও চাই না। আমরা নতুনদের নিয়ে কাজ করতে চাই।
শাহেদা ওবায়েদ দীর্ঘদিন ‘গড়ব বাংলাদেশ’ নামে একটি সংগঠনের আহ্বায়ক ছিলেন। ২০১৯ সালের দিকে এই সংগঠনের ব্যানারে তিনি বিএনপি এবং দলটির নেতৃত্বের কঠোর সমালোচনা করে আলোচনায় আসেন। ওই সময় তিনি বলেছিলেন, বিএনপি কোনো রাজনৈতিক দল নয়, এটি মা ও ছেলের রাজনৈতিক সমিতি হয়ে দাঁড়িয়েছে।
শাহেদা ওবায়েদের স্বামী ওবায়দুর রহমান বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর খন্দকার মোশতাক আহমেদের মন্ত্রিসভায় যোগ দিয়েছিলেন। ১৯৮৬ সালে বিএনপির মহাসচিব হলে পরে বহিষ্কৃতও হন। পরে ফের বিএনপিতে যোগ দিয়ে ১৯৯৬ সালে দলটির এমপি হন। ২০০১ সালে বিএনপি সরকারের সময়ে ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান হন তার স্ত্রী শাহেদা ওবায়েদ। তিতুমীর সরকারি কলেজের অধ্যক্ষও হন শাহেদা।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD