1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন
শিরোনামঃ
বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) এর অপপ্রচার বন্ধের আহ্বান। ডেইলি নয়া কণ্ঠ আমের রাজধানী রাজশাহীতে জমে উঠেছে আমের বাজার। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহীতে রিমালের কারণে  হচ্ছে তীব্র ঝড়বৃষ্টি। ডেইলি নয়া কণ্ঠ বালিয়াকান্দিতে প্রতিপক্ষের হামলায় অসহায় নারীর ঘর ভাংচুরের অভিযোগ। ডেইলি নয়া কণ্ঠ মদন উপজেলার উন্নয়নে ভূমিকা রাখতে চাই, চেয়ারম্যান প্রার্থী মমতাজ হোসেন চৌধুরী। ডেইলি নয়া কণ্ঠ পাংশায় মাদকসহ গ্রেপ্তার-৪। ডেইলি নয়া কণ্ঠ পবা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে আরএমপির নোটিশ। ডেইলি নয়া কণ্ঠ মতিহার থানা পুলিশের মিথ্যা মামলা থেকে বাঁচতে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহীতে ড্রেন থেকে বিচ্ছিন্ন পা উদ্ধার। ডেইলি নয়া কণ্ঠ বিজ্ঞান কুইজ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে নির্বাচিত তিলকপুর উচ্চ বিদ্যালয়। ডেইলি নয়া কণ্ঠ

সোমবার থেকে শিক্ষার্থীদের ভিসা দেবে চীন

  • প্রকাশিতঃ রবিবার, ২১ আগস্ট, ২০২২
  • ৮১ বার পঠিত

করোনাভাইরাস মহামারির কারণে দুই বছরের বেশি সময় বন্ধ থাকার পর সোমবার থেকে বাংলাদেশি শিক্ষার্থীদের আবার ভিসা দেওয়া শুরু করা হবে জানিয়েছে চীন।

রোববার ঢাকায় চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই এবং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের মধ্যে একটি দ্বিপক্ষীয় বৈঠকে এই কথা জানানো হয়।

পরে ব্রিফিংয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, কোভিডের কারণে দীর্ঘদিন ধরে চীনে যাওয়ার সুযোগ বন্ধ ছিল। মহামারি শুরুর আগে বাংলাদেশের কয়েক হাজার শিক্ষার্থী সেখানে লেখাপড়া করতেন, যারা দেশে ফিরে আটকা পড়ে যান। রোববারের বৈঠকে চীনের তরফ থেকে শিক্ষার্থীদের জন্য আবার ভিসা চালুর বিষয়টি জানানো হয়।

শাহরিয়ার আলম বলেন, আগামীকাল থেকে তারা ভিসা ইস্যু করা শুরু করবেন। একজনের জন্য ইতোমধ্যে ভিসা ও ট্র্যাভেল পারমিট দেওয়া হয়েছে।

করোনাভাইরাস মহামারীতে চীন থেকে দেশে এসে প্রায় পাঁচ হাজার বাংলাদেশি শিক্ষার্থী আটকা পড়েছিলেন। সংক্রমণ কমে আসায় অন্য সব দেশ ধীরে ধীরে সীমান্ত খুলে দিলেও চীন এতদিন শিক্ষার্থীদের ভিসা দেয়নি। বাংলাদেশের শিক্ষার্থীরাই প্রথম আবার চীনে ফেরার সুযোগ পাচ্ছেন।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD