1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
সোমবার, ১৭ জুন ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
শিরোনামঃ
আরএমপি ডিবির অভিযানে ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার গ্রেফতার -১। ডেইলি নয়া কণ্ঠ বালিয়াকান্দিতে ৬৫ বছরের বৃদ্ধ কর্তৃক ৫ বছরের শিশু ধর্ষণ, বৃদ্ধ গ্রেফতার। ডেইলি নয়া কণ্ঠ রাসিক মেয়রের সাথে বাঘা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সৌজন্য সাক্ষাৎ। ডেইলি নয়া কণ্ঠ মনোহরদী উপজেলা প্রেসক্লাবের মাসিক সভা ও ঈদ উপহার বিতরণ। ডেইলি নয়া কণ্ঠ বোয়ালজুরে চেয়ারম্যান পদপ্রার্থী আতাউর রহমান তালুকদার’র ত্রাণ বিতরণ। ডেইলি নয়া কণ্ঠ মেহেরপুরে বিভিন্ন রোগিদের আর্থিক সহায়তায় চেক বিতরণ করলেন জনপ্রশাসন মন্ত্রী। ডেইলি নয়া কণ্ঠ র‌্যাব-৫ কতৃক রাজশাহী নগরীতে নগদ টাকাসহ ২৪ জন জুয়াড়ি আটক; জুয়ার সরঞ্জাম ও ০৪ টি মটরসাইকেল জব্দ। ডেইলি নয়া কণ্ঠ খুলনার কয়রায় জমে উঠেছে কুরবানির পশুর হাট কয়রা। ডেইলি নয়া কণ্ঠ ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধা মমতাজ চৌধুরী। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহী মহানগরবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বোয়ালিয়া থানা সভাপতি জনাব আতিকুর রহমান কালু। ডেইলি নয়া কণ্ঠ

বিয়ের পর সাংসারিক জীবনের সুখপাখিটা ধরে রাখার দায়িত্ব কার। ডেইলি নয়া কণ্ঠ

  • প্রকাশিতঃ শুক্রবার, ১০ মে, ২০২৪
  • ১৮ বার পঠিত

বিয়ের পর সাংসারিক জীবনের সুখপাখিটা ধরে রাখার দায়িত্ব কার ?

লেখক, মোস্তাফিজুর রহমান

বিয়ের পর স্ত্রী হিসেবে স্বামীর প্রতিটি সমস্যার বিষয়ে আপনাকে  যদি মা-বাবার কাছে পরামর্শ নিতে হয় , তাহলে আপনি বিয়ে করছেনই বা কেনো?

আপনার বিয়ে করার বয়স অনেক আগেই পার হয়েছে , মানে সিদ্ধান্ত নেবার বয়স হয়েছে। কিন্তু, বিয়ের পর প্রতিটি সিদ্ধান্ত যদি মা-বাবার বাড়িতে গিয়ে তাদের জিজ্ঞেস করে নিতে হয়, তাহলে আপনি স্ত্রী হিসেবে স্বামীর  কাছে ভালোবাসা  হারাবেন।

শ্বশুরবাড়ির লোকজনের কোনো কথাই আপনার পছন্দ হয় না , সে কারণে অধিকাংশ সময়ে আপনি বাপের বাড়ি গিয়ে আপনার বাপ – মা , ভাই – বোনের পরামর্শ মতো চলেন ।  স্বামীর বাড়ির  কোনো সিদ্ধান্তই আপনার পছন্দ না । দুকলম লেখাপড়া করে নিজেকে অনেক বিজ্ঞ ভেবে বুঝতেই চান না যে, সংসার জীবন খুব সহজ না । এখানে সব কিছু মেনে না চললে  এটার ফল আসলেই নেতিবাচক। সাময়িক মনে হতে পারে কোনো অসুবিধা তো হচ্ছে না। কিন্তু, আপনার শশুরবাড়ির লোকজনের মনে ক্ষোভ জন্ম নেয়, এক সময় আপনার কারণেই আপনার স্বামীর ভালবাসা বিলীন হয়ে যাবে ।

মাঝেমধ্যে আপনার ইচ্ছেকে প্রাধান্য দিয়ে আপনার  স্বামী পরিবারের সাথে খারাপ আচরণ করলে আপনি মনে করেন , আপনি সংসার জীবনে জিতে গেছেন । আসলে তা ঠিক নয় ।

আপনি পারিবারিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে অবশ্যই মা-বাবার পরামর্শ নিবেন, তাদেরকে শ্রদ্ধা করবেন। কিন্তু, স্ত্রী  হিসেবে  শ্বশুরবাড়ির প্রতি আপনার শ্রদ্ধাবোধ না থাকলে সুখ নামের শুখপাখিটা আপনার কাছ থেকে হারিয়ে যাবে ।

স্ত্রীরা বেশিরভাগ কথা মায়ের সাথে শেয়ার করে। স্বামী/ স্বামীর  পরিবার কী করলো, কী বললো, স্বামীকে এটা কীভাবে বলবে, স্বামীর কাছে কীভাবে চাইবে এগুলো নিয়ে তারা মায়ের পরামর্শ গ্রহণ করে ।

বিয়ের পর গুরুত্বপূর্ণ ইস্যু ছাড়া দৈনন্দিন এসব ব্যাপারে মেয়ের মা যতো জড়িত  হবে, পারিবারিক অশান্তি ততো বাড়বে।

মা যদি জিজ্ঞেস করে, “এটা বলার পর জামাই কী বললো?” স্ত্রীর তখন স্পষ্টভাবে বলা উচিত- দুঃখিত  মা, ও আমাকে কী বলেছে সেটা তোমাকে বলতে পারবো না।”

একজনের স্ত্রী হিসেবে স্বামীর প্রতি আপনার এই আত্মসম্মান থাকা উচিত।

আপনার দাম্পত্য জীবন নিয়ে নিজের মা-বাবার অতিউৎসাহ দেখলে তাদেরকে সম্মানের সাথে নিরুৎসাহিত করুন। এবং শ্বশুরবাড়ির পরিবারকে আপন ভাবুন । তাহলেই সুখ আপনার নাগালের মধ্যে থাকবে ।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD