1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাজশাহীতে ফেইসবুক লাইভে কষ্টের কথা জানিয়ে গৃহবধূর আত্মহত্যা। ডেইলি নয়া কণ্ঠ ঈদ শুভেচ্ছা বিনিময় করেন বিএনপির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক জয়নুল আবেদীন। ডেইলি নয়া কণ্ঠ রাজবাড়ী জেলা প্রশাসক এর সঙ্গে বঙ্গবন্ধু সৈনিক লীগের নবগঠিত কমিটির শুভেচ্ছা বিনিময়। ডেইলি নয়া কণ্ঠ মেহেরপুরের আশরাফপুরে উদ্বুদ্ধকরণ অনুষ্ঠান ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা। ডেইলি নয়া কণ্ঠ তানোরে বিয়ের দাবিতে অনশন, অতঃপর। ডেইলি নয়া কণ্ঠ রাজবাড়ী জেলা বঙ্গবন্ধু সৈনিকলীগের নবগঠিত কমিটির বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে  শ্রদ্ধা নিবেদন। ডেইলি নয়া কণ্ঠ নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়ার ৪৫ ঘন্টা পর লাশ উদ্ধার। ডেইলি নয়া কণ্ঠ শ্রীপুরে দু-পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত তিন। ডেইলি নয়া কণ্ঠ এক হতভাগ্য পিতার আর্তনাদ, পরিবারের নিষ্ঠুর নির্মম নির্যাতনের শিকার হয়ে আজ ঈদের দিনও ঘুরছে পথে পথে। ডেইলি নয়া কণ্ঠ রাজবাড়ীতে কোরবানির মাংস গলায় আটকে যুবকের মৃত্যু। ডেইলি নয়া কণ্ঠ

কেমন হবে ২০২৪ সালের এইচএসসির সিলেবাস জানালেন শিক্ষামন্ত্রী – নয়া কণ্ঠ

  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২০ জুন, ২০২৩
  • ১১৭ বার পঠিত

কেমন হবে ২০২৪ সালের এইচএসসির সিলেবাস জানালেন শিক্ষামন্ত্রী

নয়া কণ্ঠ অনলাইন ডেস্ক


চলতি বছর এইচএসসি ও সমমানের পরীক্ষা পরিমার্জিত (সংক্ষিপ্ত) পাঠ্যসূচিতে অনুষ্ঠিত হবে। এরই ধারাবাহিকতায় আগামী বছর (২০২৪ সালে) এইচএসসি ও সমমানের পরীক্ষাও সংক্ষিপ্ত পাঠ্যসূচিতে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।


মঙ্গলবার (২০ জুন) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষামন্ত্রী দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে। সভায় শিক্ষার বিভিন্ন দফতরের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
শিক্ষামন্ত্রী জানান, এ বছর যে পাঠ্যসূচিতে এইচএসসি ও সমমানের পরীক্ষা হচ্ছে, আগামী বছরও সেই পাঠ্যসূচিতে এইচএসসি পরীক্ষা হবে। তবে আগামী বছরের এসএসসি পরীক্ষা স্বাভাবিক পাঠ্যসূচিতে হবে।
আগে প্রতিবন্ধী শিক্ষার্থীদের এসএসসি পরীক্ষা দেয়ার নির্দিষ্ট কোনো বয়সসীমা ছিল না; কিন্তু আজকের (মঙ্গলবার) সভায় প্রতিবন্ধী শিক্ষার্থীদের এসএসসি পরীক্ষা দেয়ার সর্বোচ্চ বয়স ২৫ বছর করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আর অন্যদের পরীক্ষা দেয়ার সর্বোচ্চ বয়স ২০ বছরই রাখা হয়েছে।
এদিকে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা আগেই বাতিল হওয়ায় একই ধরনের পাঠ্যসূচিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বার্ষিক পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে শিক্ষাপ্রতিষ্ঠান থেকেই সনদ দেয়া হবে। শিক্ষা বোর্ড থেকে এসব পরীক্ষার আর কোনো সনদ দেয়া হবে না। তবে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের নিবন্ধন (রেজিস্ট্রেশন) কার্যক্রম আগের মতোই থাকবে।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD