1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
শনিবার, ২৫ মে ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
মেহেরপুরে কবুতর উড়ানো প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত। ডেইলি নয়া কণ্ঠ নরসিংদীর মনোহরদীতে মুক্তিযোদ্ধার স্ত্রী’র উপর নির্যাতন ও প্রতারণা। ডেইলি নয়া কণ্ঠ রূপগঞ্জে গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ফুটবল টুর্নামেন্ট’র শুভ উদ্বোধন। ডেইলি নয়া কণ্ঠ রূপগঞ্জে চুক্তি ভঙ্গ করে পাইকারি কাঁচাবাজার ও ফলের আড়ত দখলে নেওয়ার পাঁয়তারার অভিযোগ। ডেইলি নয়া কণ্ঠ তানোরে গরু মোটাতাজা করণে নিষিদ্ধ ঔষধ স্টেরয়েডের রমরমা ব্যবসা। ডেইলি নয়া কণ্ঠ হারিয়ে যাওয়া শিশুকে তার অভিভাবকের কাছে ফিরিয়ে দিলো আর এম পি ডিবি পুলিশ। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহী মহানগরীতে বিয়ের প্রলোভন দিয়ে প্রতারণা , যুবক গ্রেফতার। ডেইলি নয়া কণ্ঠ কাটাখালী থানার অভিযানে পৃথক দুটি মামলার সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার। ডেইলি নয়া কণ্ঠ বগুড়া সান্তাহারে বিকাশ এজেন্ট ব্যবসায়ীর পথরোধ ৩ লক্ষ্য টাকা ছিনতাই। ডেইলি নয়া কণ্ঠ মেহেরপুরে কচু ক্ষেতে বিষ প্রয়োগ দুর্বৃত্তের। ডেইলি নয়া কণ্ঠ

ফরমালিন ছাড়া আম পাকানোর সহজ পদ্ধতি,ফরমালিন যুক্ত চেনার উপায় ও খেলে মানব দেহে কি কি ক্ষতি হয়।

  • প্রকাশিতঃ রবিবার, ২১ মে, ২০২৩
  • ১০৫ বার পঠিত

অনলাইন –

ফরমালিনযুক্ত আম দেখতে হলুদ রংয়ের হয় । এই ফরমালিনযুক্ত আম খাবেননা এতে আপনার কিডনিও নষ্ট হতে পারে । এমনকি গর্ভবর্তী মহিলা যদি এই ফরমালিনযুক্ত আম খায় তবে তার গর্ভপাত হওয়ার সম্ভাবনা থাকে ।

আপনারা যারা আমের ব্যাবসা করেন তাদেরকে বলি অধিক লাভের আশায় ফরমালিন যুক্ত আম লোকজনকে খাওয়াইবেন না । কাচা আম পাকানোর সহজ একটা পদ্ধতি আছে, সাধারন ধোয়া ভর্তি ঘরে আম পাকানো যায় । এভাবে পাকানো্ আমে শরীরের কোনো ক্ষতি হয় না । এটাই আম পাকানোর স্বাস্থ্যকর পদ্ধতি । এছাড়া কাপড়ে জড়িয়ে রেখেও আম পাকানো যায় ।

ফরমালিনযুক্ত করে আম পাকাইলে আপনি চিনবেন কিভাবে? গাছ পাকা আম বা ফরমালিনযুক্ত করে পাকানো শরীরে হলুদ রঙ যেমন থাকবে ,তেমনি সবুজ-সবুজ রঙের মিশেলও থাকবে । এই আম কোনভাবেই পানসে বা টক হবে না। কড়ামিঠে হবে এর স্বাদ। আর যদি কাচা অবস্থায় পাড়া আমে ফরমালিনযুক্ত করে আম পাকানো হয়, তবে সেই আমের সবটাই হবে হলুদ, চামড়ার উপর সাদা সাদা দাগও দেখা যাবে ।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD