1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন
শিরোনামঃ
সুদ থেকে বাঁচাতে কর্জে হাসানা নিয়ে অসহায় মানুষের পাশে শেখ আনছার উদ্দিন স্মৃতি ফাউন্ডেশন। নয়া কণ্ঠ মেহেরপুরের গাংনীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক কৃষকের মৃত্যু। নয়া কণ্ঠ সাভারে ছুরিকাঘাতে যুবক নিহত। নয়া কণ্ঠ মনোহরদী-বেলাব উপজেলা বিএনপির ঈদ পূণর্মিলনী অনুষ্ঠান পালিত। নয়া কণ্ঠ নাটোরের সিংড়ায় পুকুরের পানিতে ডুবে ২ বোনের  আকষ্মিক মৃত্যু। নয়া কণ্ঠ রাজশাহীর টিবিপুকুর গণহত্যা দিবস। নয়া কণ্ঠ আসন্ন পহেলা বৈশাখ উপলক্ষ্যে আর এম পি’র নোটিশ। নেত্রকোণায় ‘শিকড় সোসাইটি’ নামক একটি অরাজনৈতিক ও সমাজসেবা মূলক সংগঠনের যাত্রা শুরু। নয়া কণ্ঠ রূপগঞ্জের ৩ বন্ধু নরসিংদী বেড়াতে গিয়ে নিহত। নয়া কণ্ঠ রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩। নয়া কণ্ঠ

রাজবাড়ী বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ জেনারেটর আছে তেল নাই,দুর্ভোগে রোগীরা

  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩
  • ১২৩ বার পঠিত

রাজবাড়ী বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জেনারেটর আছে তেল নাই,দুর্ভোগে রোগীরা

মোঃ আজমল হোসেন
বালিয়াকান্দি রাজবাড়ী প্রতিনিধি ঃ

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেই নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা।প্রায় আড়াই লাখ জনগণের ৫০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালে ৫০ কেভি উচ্চ ক্ষমতাসম্পন্ন জেনারেটর থাকলেও তেলের জন্য তা বন্ধ থাকে।কোন কারণে দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকলে রোগীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।
সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা স্বাস্থ্য কমপেক্সের ভিতরে প্রচণ্ড গরম উপেক্ষা করে চিকিৎসা সেবা নিতে আসা রোগীর প্রচুর ভীড়, তবে বিদ্যুৎ নেই।বিভিন্ন সমস্যা নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া রোগীদের সাথে কথা বলে জানা যায় গত মঙ্গলবার সন্ধ্যা কালবৈশাখী ঝড় শুরু হল বিদ্যুৎ চলে যায়। দীর্ঘ ১৮ ঘন্টা বিদ্যুৎ না থাকায় ঘুটঘুটে অন্ধকারে রাত যাপন করতে হয়েছে।একজনের চেহারা আরেক জনের দেখার উপায় ছিলো না। গরমে পুরোই হাঁসপাস অবস্থা।
অন্যদিকে দেশে চলছে লোডশেডিংয়ের শিডিউল।ঘণ্টার পর ঘন্টা লোডশেডিং থাকে প্রতিনিয়ত।এতে ভর্তি হওয়া রোগীদের চরম কষ্টে পার করতে হচ্ছে সময়। চিকিৎসা নিতে আসা রোগীরা ভ্যাপসা গরমে আরও বেশি অসুস্থ হয়ে পড়ছেন।দিনের বেলা কষ্টে দিন পার করলেও রাতে মোমবাতি অথবা মোবাইলের আলোয় অন্ধকার নিবারণ করতে হয়।
শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে ভর্তি হওয়া ধীরেন্দ্রনাথ বসু বলেন, সারা রাত অন্ধকারে থাকতে হয়েছে। আমার শ্বাসকষ্ট বিদ্যুৎ না থাকায় গ্যাসও নিতে পারি নাই।সকালের খাবার ১২ টার পরে দিয়েছে। এতে পরে কেনো সকালের খাবার দেওয়া হলো জানতে চাইলে বলে বিদ্যুৎ না থাকায় খাবার তৈরি দেরি হয়েছে।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাসির উদ্দীনের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, আমাদের হসপিটালে উচ্চ ক্ষমতাসম্পন্ন জেনারেটর। যার প্রতি ঘন্টায় ১১ লিটার তেল লাগে।ফলে দীর্ঘ সময় জেনারেটর চালানো হয় না। গুরুত্বপূর্ণ সময় শুধু জেনারেটর চালানো হয়। আমরা রুগীদের সময় মতো খাবার সরবরাহ করে থাকি।সকালের খাবার বেলা ১২ টায় দেওয়া হয়েছে এমন কোনো অভিযোগ আমার কাছে আসে নাই।আপনার মাধ্যমে আমি জানতে পারলাম।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD