1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
বগুড়ায় আলোচিত জোড়া খুনের মামলার আসামিরা আত্মগোপনে বিশেষ প্রতিনিধি আব্দুল হালিম মন্ডল। ডেইলি নয়া কণ্ঠ আবুল হোসেন মোল্লাকে ১৪ কেজি গাঁজাসহ গ্রেফতার। ডেইলি নয়া কণ্ঠ মেহেরপুরে গ্রামীণ কর্মসংস্থান প্রকল্পের সুবিধাভোগীর মাঝে চেক বিতরণ। ডেইলি নয়া কণ্ঠ খুলনার কয়রায় বজ্রাঘাতে শিশুসহ ২ জন নিহত। ডেইলি নয়া কণ্ঠ নরসিংদীতে দুই গ্রুপের সংঘর্ষে গুলি ও টেটা বিদ্ধ হয়ে পুলিশ সহ আহত ২০। ডেইলি নয়া কণ্ঠ কাঞ্চন পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থীর উপর হামলার ঘটনায় কাউন্সিলরকে শোকজ। ডেইলি নয়া কণ্ঠ তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি। ডেইলি নয়া কণ্ঠ কুমিল্লার বরুড়া উপজেলার ১৩ নং আদ্রা ইউনিয়নে মন্দুক গ্রামের কালভার্ট ভাঙ্গা , ভোগান্তিতে জনগন। ডেইলি নয়া কণ্ঠ বজ্রপাতে চরফ্যাশনে কৃষক নিহত, স্বজনের আহাজারি। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহী জেলা ও মহানগর যুবলীগের আংশিক কমিটি ঘোষণা। ডেইলি নয়া কণ্ঠ

ইউটিউবের বিশেষ পাঁচ ফিচার

  • প্রকাশিতঃ রবিবার, ২১ আগস্ট, ২০২২
  • ৭০ বার পঠিত

ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে ইউটিউবে ঢোকেন না এমন কাউকে পাওয়া যাবে না বললেই চলে। তবে এ অ্যাপসের কয়েকটি গোপন ফিচার রয়েছে; যা অনেকেরই অজানা। একটু সময় নিয়ে সেটিংসগুলো চালু করলে ইউটিউব ব্যবহারে নতুন অভিজ্ঞতা পাবেন। এ বিশেষ ফিচারগুলো নিয়ে আজকের আয়োজন।

অফলাইন ভিডিও ডাউনলোড
ইন্টারনেট না থাকলেও এ ফিচারের মাধ্যমে ডাউনলোড করে রাখা ভিডিও দেখা যাবে। অফিসিয়াল ইউটিউব অ্যাপ থেকেই এ কাজ করা যাবে। যে ভিডিও ডাউনলোড করতে চান, সেই ভিডিওর নিচে ডাউনলোড অপশন থেকে এ কাজ করা যাবে। পরে ডাউনলোডস বিভাগ থেকে সেই ভিডিও ইন্টারনেট ছাড়াই চালানো যাবে।

রেস্ট্রিকটেড মুড
ঘরে ১৮ বছরের কমবয়সি বা শিশু থাকলে রেস্ট্রিকটেড মুড কাজে লাগবে। এ ফিচারটি চালু করলে যে কোনো ধরনের অ্যাডাল্ট কনটেন্ট বন্ধ করবে এ অ্যাপ। এ জন্য জেনারেল মেনু ওপেন করে ইউটিউব সেটিং ওপেন করুন। এখান থেকে রেস্ট্রিকটেড মুড এনাবেল করে দিন। সব ডিভাইসে আলাদাভাবে এ সেটিংস এনাবেল করতে হবে।

সাবটাইটেল
ইউটিউবে ভিডিও সাবটাইটেল এনাবেল করতে পারবেন গ্রাহকরা। ফলে যে কোনো ভাষার ভিডিও বুঝতে পারবেন। এ জন্য ভিডিও চালিয়ে ডিসপ্লের ওপরে সিসি অপশন সিলেক্ট করুন।

ভিডিও কেটে লিংক পাঠান
যে কোনো ভিডিওর মধ্য থেকে যে কোনো অংশ লিংক হিসাবে পাঠানো সম্ভব। এ জন্য ভিডিও শেয়ার করার সময় স্টার্স্ট টাইম অপশনের সামনে চেক বক্স এনাবেল করুন। এবার লিংক কপি করে তা বন্ধু ও প্রিয়জনদের সঙ্গে শেয়ার করুন।

পিকচার ইন পিকচার
অ্যাপলের আইওএস গ্রাহকরা এ পিকচার ইন পিকচার ফিচারটি ব্যবহার করতে পারেন। অন্য অ্যাপের ওপরে ডিসপ্লেতে ছোট স্ক্রিনে এ কাজ করা যাবে। এ সেটিংস চালু করতে ইউটিউব অ্যাপ ওপেন করে প্রোফাইল ছবিতে ট্যাপ করুন। নিচে সেটিংস অপশন সিলেক্ট করুন। এবার জেনারেল ট্যাব থেকে পিকচার ইন পিকচার মোড চালু করুন।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD