1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) এর অপপ্রচার বন্ধের আহ্বান। ডেইলি নয়া কণ্ঠ আমের রাজধানী রাজশাহীতে জমে উঠেছে আমের বাজার। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহীতে রিমালের কারণে  হচ্ছে তীব্র ঝড়বৃষ্টি। ডেইলি নয়া কণ্ঠ বালিয়াকান্দিতে প্রতিপক্ষের হামলায় অসহায় নারীর ঘর ভাংচুরের অভিযোগ। ডেইলি নয়া কণ্ঠ মদন উপজেলার উন্নয়নে ভূমিকা রাখতে চাই, চেয়ারম্যান প্রার্থী মমতাজ হোসেন চৌধুরী। ডেইলি নয়া কণ্ঠ পাংশায় মাদকসহ গ্রেপ্তার-৪। ডেইলি নয়া কণ্ঠ পবা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে আরএমপির নোটিশ। ডেইলি নয়া কণ্ঠ মতিহার থানা পুলিশের মিথ্যা মামলা থেকে বাঁচতে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহীতে ড্রেন থেকে বিচ্ছিন্ন পা উদ্ধার। ডেইলি নয়া কণ্ঠ বিজ্ঞান কুইজ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে নির্বাচিত তিলকপুর উচ্চ বিদ্যালয়। ডেইলি নয়া কণ্ঠ

ঈদুল আযহা আসার পূর্বেই ড্রেন পরিষ্কারের মহা উৎসব। ডেইলি নয়া কণ্ঠ

  • প্রকাশিতঃ মঙ্গলবার, ৭ মে, ২০২৪
  • ৩১ বার পঠিত

ঈদুল আযহা আসার পূর্বেই ড্রেন পরিষ্কারের মহা উৎসব

রাজশাহী ব্যুরো

ঈদুল আযহা বা কোরবানির ঈদ আসার পূর্বে ২০ নম্বর ওয়ার্ডে ড্রেন পরিষ্কারের উৎসব দেখা দিয়েছে । এ বিষয়ে সুপারভাইজার সজলের সাথে কথা বলে জানা গেল , কোরবানী ঈদের পূর্বেই ২০ নম্বর ওয়ার্ডের ড্রেনগুলো পরিষ্কারের জন্য কাউন্সিলর মহোদয় নির্দেশনা প্রদান করেছেন। সে আলোকে পরিচ্ছন্ন কর্মী দ্বারা ২০ নম্বর ওয়ার্ডের সকল ড্রেন পরিষ্কারের অভিযান শুরু হয়েছে । আবার কোরবানী ঈদের পরপরই পুনরায় ড্রেনগুলো পরিষ্কার করা হবে বলে জানান ।
নাম প্রকাশে অনিচ্ছুক পরিচ্ছন্ন কর্মী জানান , তারা দৈনন্দিন ৪৬০/ টাকা মজুরিতে কাজ করে থাকেন । এতে করে তাদের পরিবার নিয়ে দিন চালানো অনেক কষ্টকর হয়ে পরে । এই ড্রেন পরিষ্কারের কাজটি অত্যন্ত কষ্টদায়ক । ৮/১০ টি স্লাবের মুখ খুলে ড্রেন পরিষ্কার করলেই সারাদিন চলে যায় । এই কাজের পাশাপাশি অন্য কোনো কাজ করে দুটো টাকা যে আয় করবে সেটাও হয় না । দিন দিন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হলেও তাদের মজুরি বৃদ্ধি হয় না, এতে করে পরিবার নিয়ে অর্ধাহারে অনাহারে দিন যাপন করতে হয় । বর্তমান বাজারে একজন রাজমিস্ত্রির মজুরি ৮০০/ ১০০০ টাকা । কিন্তু ওয়ার্ডের পরিচ্ছন্ন কর্মীদের দিন মজুরি ৫০০/ টাকার উপরে নয় ।
পরিচ্ছন্ন কর্মীদের কাজ করার জন্য কোনো পোশাক দেখা গেলো না । মানধাত্তা আমলের বিভিন্ন পোশাকে পরিচ্ছন্ন কর্মীদের এই ডিজিটাল বাংলাদেশে মানানসই দেখাচ্ছে না । মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকল পরিচ্ছন্ন কর্মীদের ওয়ার্ডের লোগো সম্বলিত পোশাক সরবরাহ ও দিনমজুরি ১০০০/ টাকা নির্ধারণ করা উচিত বলে অনেকে মনে করেন ।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD