1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) এর অপপ্রচার বন্ধের আহ্বান। ডেইলি নয়া কণ্ঠ আমের রাজধানী রাজশাহীতে জমে উঠেছে আমের বাজার। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহীতে রিমালের কারণে  হচ্ছে তীব্র ঝড়বৃষ্টি। ডেইলি নয়া কণ্ঠ বালিয়াকান্দিতে প্রতিপক্ষের হামলায় অসহায় নারীর ঘর ভাংচুরের অভিযোগ। ডেইলি নয়া কণ্ঠ মদন উপজেলার উন্নয়নে ভূমিকা রাখতে চাই, চেয়ারম্যান প্রার্থী মমতাজ হোসেন চৌধুরী। ডেইলি নয়া কণ্ঠ পাংশায় মাদকসহ গ্রেপ্তার-৪। ডেইলি নয়া কণ্ঠ পবা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে আরএমপির নোটিশ। ডেইলি নয়া কণ্ঠ মতিহার থানা পুলিশের মিথ্যা মামলা থেকে বাঁচতে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহীতে ড্রেন থেকে বিচ্ছিন্ন পা উদ্ধার। ডেইলি নয়া কণ্ঠ বিজ্ঞান কুইজ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে নির্বাচিত তিলকপুর উচ্চ বিদ্যালয়। ডেইলি নয়া কণ্ঠ

সুদ থেকে বাঁচাতে কর্জে হাসানা নিয়ে অসহায় মানুষের পাশে শেখ আনছার উদ্দিন স্মৃতি ফাউন্ডেশন। নয়া কণ্ঠ

  • প্রকাশিতঃ রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
  • ২৭ বার পঠিত

 

সুদ থেকে বাঁচাতে কর্জে হাসানা নিয়ে অসহায় মানুষের পাশে

শেখ আনছার উদ্দিন স্মৃতি ফাউন্ডেশন

বিশেষ প্রতিনিধি ঃ বর্তমান সমাজে সুদ কারবারিদের কাছে অসহায় গরীব দুঃখী মানুষ জিম্মি হয়ে পড়েছে, সমাজে খেটে খাওয়া মানুষ গুলো পড়েছে বিপাকে। ছোট খাটো সমস্যায় যেতে হচ্ছে এলাকার সুদ কারবারিদের কাছে, সমাজের বিত্তবানদের কাছে গেলে পাচ্ছে না কোনো আর্থিক সাহায্য ধার কর্জ। এই প্রহসন থেকে সমাজকে বাচাতে এগিয়ে এসেছে শেখ আনছার উদ্দিন স্মৃতি ফাউন্ডেশন। নিজস্ব অর্থায়নে পরিচালিত রাজবাড়ি জেলার বালিয়াকান্দী থানার অন্তর্গত বাবুলতলা গ্রামের শেখ বেলায়েত হোসেন নিজ উদ্যোগে কর্জে হাসানা চালু করেছে এলাকার অসহায় মানুষের মাঝে।

হঠাৎ ছোট খাটো কোনো বিষয় নিয়ে সমস্যায় পড়লে যাতে চড়া সুদে যেতে না হয় কোনো সুদ কারবারির কাছে সেই লক্ষ্যে আনছার উদ্দিন স্মৃতি ফাউন্ডেশন নিজ অর্থায়নে চালু করেছে ফেরত যোগ্য “কর্জে হাসানা”। যিনি কর্জে হাসানা গ্রহণ করবেন তার কার্য সম্পাদন করে যত টাকা নিয়েছেন ঠিক সেই টাকায় আবার একটা সময়ের মধ্যে ফাউন্ডেশনের ফান্ডে জমা করে রেখে যাবেন।’কর্জে হাসানা এমন একটি বিষয় যা ইসলামে আদেশ করা হয়েছে এবং যার মর্যাদা অনেক উর্ধ্বে। ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ বেলায়েত হোসেন জানান, আমার বাবা শেখ আনছার উদ্দিন ছিলেন এই সমাজের খেটে খাওয়া অসহায় মানুষের সহায়, তিনি একটি সুন্দর সমাজ প্রতিষ্ঠা করে রেখে গেছেন যার হাল আজঅবদী আমি ধরে রেখেছি।

শেখ আনছার উদ্দিনের স্বপ্ন ছিলো সব সময় মানুষের জন্য কিছু করা , সেই লক্ষ্যে তিনি বাবুলতলা বাসিদের জন্য একটি সুন্দর সমাজ ব্যবস্থা চালু করে রেখে গেছেন, যে সমাজের মানুষ আজও মিলেমিশে এক সাথে জয়গান গায়, একজনের সুখে আরেকজন সুখি, একজনের দুঃখে আরেকজন দুঃখী এভাবে চলছে যুগের পর যুগ।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD