1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন
শিরোনামঃ
সুদ থেকে বাঁচাতে কর্জে হাসানা নিয়ে অসহায় মানুষের পাশে শেখ আনছার উদ্দিন স্মৃতি ফাউন্ডেশন। নয়া কণ্ঠ মেহেরপুরের গাংনীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক কৃষকের মৃত্যু। নয়া কণ্ঠ সাভারে ছুরিকাঘাতে যুবক নিহত। নয়া কণ্ঠ মনোহরদী-বেলাব উপজেলা বিএনপির ঈদ পূণর্মিলনী অনুষ্ঠান পালিত। নয়া কণ্ঠ নাটোরের সিংড়ায় পুকুরের পানিতে ডুবে ২ বোনের  আকষ্মিক মৃত্যু। নয়া কণ্ঠ রাজশাহীর টিবিপুকুর গণহত্যা দিবস। নয়া কণ্ঠ আসন্ন পহেলা বৈশাখ উপলক্ষ্যে আর এম পি’র নোটিশ। নেত্রকোণায় ‘শিকড় সোসাইটি’ নামক একটি অরাজনৈতিক ও সমাজসেবা মূলক সংগঠনের যাত্রা শুরু। নয়া কণ্ঠ রূপগঞ্জের ৩ বন্ধু নরসিংদী বেড়াতে গিয়ে নিহত। নয়া কণ্ঠ রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩। নয়া কণ্ঠ

ভেদরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ। নয়া কণ্ঠ

  • প্রকাশিতঃ শুক্রবার, ২২ মার্চ, ২০২৪
  • ১৫ বার পঠিত

ভেদরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ,

স্টাফ রিপোর্টার, শরীয়তপুরঃ

আসন্ন উপজেলা নির্বাচনের আমেজ শুরু না হতেই শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় নির্বাচনী প্রচার শুরু। ভেদরগঞ্জ ও চরাঞ্চলের সখিপুর সহ দুইটি থানা নিয়ে গঠিত ভেদরগঞ্জ উপজেলা। এ উপজেলায় মোট ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভার সমন্বয়ে ভেদরগঞ্জ উপজেলা হওয়ায় এখানে নির্বাচনি ডামাডোলটা একটু বেশিই বটে। এ উপজেলায় সম্ভাব্য কয়েকজন চেয়ারম্যান প্রার্থীর নাম উঠে এলেও তাদের মুখ থেকে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

উপজেলার চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী বুয়েট ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য ও সখিপুর থানা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য, শহীদ বুদ্ধিজীবি ডাঃ হুমায়ুন কবির -এর ছোট ভাই, চরভাগা ইউনিয়নের ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হুমায়ূন কবির মোল্লা ইতোমধ্যে ভোটারদের আকৃষ্ট করতে নিজেদের পরিচয় তুলে ধরছেন এবং ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করে দোয়া কামনা করছেন। বিভিন্ন হাট-বাজারে গিয়ে প্রার্থিতা জানান দিয়ে ভোটারদের সঙ্গে সম্পর্ক গড়ার চেষ্টা করছেন। তারা এলাকার ধর্মীয়, সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে ভোটারদের কাছে টানার চেষ্টা করছেন।

নির্বাচন কমিশন এবার চার ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে । এর মধ্যে আগামী ৮ মে প্রথম ধাপ অনুষ্ঠিত হবে । এরপর ১১ মে দ্বিতীয়, ১৮ মে তৃতীয় ও ২৫ মে চতুর্থ ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী সব কিছু ঠিকঠাক থাকলে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন হতে যাচ্ছে আগামী ৪ মে।

এমন আগাম প্রচারে সরব হয়ে উঠেছে পুরো ভেদরগঞ্জ উপজেলা।

এদিকে নির্বাচন ঘনিয়ে আসায় প্রার্থীর কর্মী-সমর্থকরা লিফলেট বিতরণ, মোটর সা্ইকেল সো-ডাউন, উঠান বৈঠক, ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে গেছে ভেদরগঞ্জ উপজেলার প্রতিটি গ্রাম-গঞ্জে। সমর্থকরা তাদের পছন্দের ব্যক্তির জন্য দোয়া চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারণা চালাচ্ছেন। কিছু কিছু প্রার্থী কর্মী সমাবেশও শুরু করছেন।

বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে কথা বললে তারা জানান, তারা তাদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করবেন। তবে একটি বিষয় স্পষ্ট হয়ে গেছে ভেদরগঞ্জে অতীত ও বর্তমান বিষয়ের ওপর বিবেচনা করে যাকে সব সময় জনসাধারণ কাছে পায় এরকম একজন যোগ্য ব্যক্তিকে ভোট দিয়ে বিজয়ী করবেন।

উল্লেখ্য- এ উপজেলায় মোট ভোটার ২ লাখ ২৯ হাজার ৬২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ১৯ হাজার ৭৯৩ জন। মহিলা ভোটার ১ লাখ ৯ হাজার ৮৬২ জন।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD