1. sheikhrobirobi008@gmail.com : dailynayakontho :
  2. admin@dailynayakontho.com : unikbd :
শনিবার, ২৫ মে ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
মেহেরপুরে কবুতর উড়ানো প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত। ডেইলি নয়া কণ্ঠ নরসিংদীর মনোহরদীতে মুক্তিযোদ্ধার স্ত্রী’র উপর নির্যাতন ও প্রতারণা। ডেইলি নয়া কণ্ঠ রূপগঞ্জে গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ফুটবল টুর্নামেন্ট’র শুভ উদ্বোধন। ডেইলি নয়া কণ্ঠ রূপগঞ্জে চুক্তি ভঙ্গ করে পাইকারি কাঁচাবাজার ও ফলের আড়ত দখলে নেওয়ার পাঁয়তারার অভিযোগ। ডেইলি নয়া কণ্ঠ তানোরে গরু মোটাতাজা করণে নিষিদ্ধ ঔষধ স্টেরয়েডের রমরমা ব্যবসা। ডেইলি নয়া কণ্ঠ হারিয়ে যাওয়া শিশুকে তার অভিভাবকের কাছে ফিরিয়ে দিলো আর এম পি ডিবি পুলিশ। ডেইলি নয়া কণ্ঠ রাজশাহী মহানগরীতে বিয়ের প্রলোভন দিয়ে প্রতারণা , যুবক গ্রেফতার। ডেইলি নয়া কণ্ঠ কাটাখালী থানার অভিযানে পৃথক দুটি মামলার সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার। ডেইলি নয়া কণ্ঠ বগুড়া সান্তাহারে বিকাশ এজেন্ট ব্যবসায়ীর পথরোধ ৩ লক্ষ্য টাকা ছিনতাই। ডেইলি নয়া কণ্ঠ মেহেরপুরে কচু ক্ষেতে বিষ প্রয়োগ দুর্বৃত্তের। ডেইলি নয়া কণ্ঠ

  • প্রকাশিতঃ সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ২৭ বার পঠিত

রাজধানী উত্তরায় অস্ত্রোপাচারে কলেজছাত্রী সাদিয়া নিহতের প্রতিবাদে রাস্তা অবরোধ

স্টাফ রিপোর্টোর: রিমন হোসেন

১০ মার্চ রোববার বিকেলে রাজধানীর উত্তরায় অস্ত্রোপচারে কলেজছাত্রীর মৃত্যুর অভিযোগে ডাক্তারকে গ্রেপ্তার ও তাঁর সনদ বাতিলের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উত্তরার হাউস বিল্ডিং এলাকায় সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত অবরোধ করেন তাঁরা।

নিহত ছাত্রী সাদিয়া সুলতানা তিথি উত্তরার নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন। আন্দোলনকালে ওই শিক্ষাপ্রতিষ্ঠানসহ আশপাশের কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের পাঁচ শতাধিক শিক্ষার্থীরা রাস্তায় নেমে পড়েন।
আন্দোলনকে কেন্দ্র করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এ ছাড়া হাউস বিল্ডিং থেকে জমজম টাওয়ার ও উত্তরার বিভিন্ন সেক্টরের ভেতরেও যানজট ছড়িয়ে পরে। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।এদিকে আন্দোলনের শেষ মুহূর্তে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের হাউস বিল্ডিং এলাকায় মহাসড়কে ছাত্র-ছাত্রীরা থাকা অবস্থায় যান চলাচল শুরু করার চেষ্টাকালে যাত্রীবাহী কয়েকটি বাসের গ্লাস ভাঙচুরের ঘটনাও ঘটে।
আন্দোলনকালে শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস, ইউ ওয়ান্ট জাস্টিস’, ‘চিকিৎসক নামের কসাইয়ের গ্রেপ্তার চাই’, ‘তিথি হত্যার বিচার চাই’সহ নানা স্লোগান দেন।
আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ‘আমাদের সহপাঠী সাদিয়া সুলতানা তিথির পেটে টিউমার হয়েছিল। সেটি অপারেশন করতে গিয়ে তাঁর খাদ্যনালি কেটে ফেলেছে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক সিফাত তানজিলা। পরে আবার তারা উল্টো তিথির পরিবারকেই হুমকি-ধমকি দিচ্ছে।’
শিক্ষার্থীদের আরও বলেন, ‘ভুল চিকিৎসায় আমাদের সহপাঠীকে ডাক্তার তানজিলা হত্যা করেছে। আমরা তার বিচার চাই। অনতিবিলম্বে তাকে গ্রেপ্তারের দাবি জানাই। তার চিকিৎসার সনদ বাতিল দাবি করি।’
শিক্ষার্থীরা বলেন, পরীক্ষা শেষ করে আমরা নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে হাউস বিল্ডিং এলাকায় মহাসড়ক অবরোধ করে বিচার দাবিতে আন্দোলন শুরু করি। পরে পুলিশ আমাদের ওই চিকিৎসকের বিচারের আশ্বাস দিলে আমরা মহাসড়ক ছেড়ে দেই।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
২০২৩ © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed By UNIK BD